কারিগরি শিক্ষার উপর গুরুত্ব বাড়াতে হবে

কারিগরি শিক্ষার উপর গুরুত্ব বাড়াতে হবে

                                                --আমির হোসেন আমু এমপি


রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি:
  নানা আয়োজনে ইয়ুথ অ্যাকশন সোসাইটি-ইয়াসের ১ম প্রতিষ্ঠা বাষির্কী পালিত হয়েছে। এতে প্রধান অতিথীর (ভার্চুয়াল) বক্তব্যে  ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য ও ১৪ দলের মুখপাত্র আলহাজ্ব আমির হোসেন আমু বলেন, “যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে হলে কারিগরি শিক্ষার উপর গুরুত্ব প্রদান করতে হবে। তিনি আরো বলেন, যুব ও তরুন সমাজ কারিগরি শিক্ষায় শিক্ষিত হয়ে কর্মমুখী হলে বাজে নেশা থেকে তারা দূরে থাকবে। তরুনরাই আগামীর ভবিষ্যত। তাই তাদেরকে কারিগরি ও কর্মমুখী শিক্ষা দেয়া হলে ভবিষ্যত প্রজন্ম সুন্দরভাবে গড়ে ওঠবে। তিনি ইয়াসের সফলতা কামনা করেন।”
১৭ই জানুয়ারি রবিবার সারাদিন ব্যাপি ঝালকাঠির মহিলা পরিষদ হল রুমে ইয়াসের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানান কর্মযজ্ঞের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।

সকাল ৭টায় সাংগঠনিক ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর কার্যক্রম শুরু হয়। এর পরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি ও মাস্ক বিতরণের মাধ্যমে প্রথম প্রহরের আয়োজন উদ্বোধন করা হয়।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা প্রশাসক মোঃ জোহর আলী, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, ঝালকাঠি পৌরসভা মেয়র আলহাজ্ব মোঃ লিয়াকত আলী তালুকদার, সমাজসেবা অধিদপ্তর বিভাগীয় কার্যালয় বরিশালের অতিরিক্ত পরিচালক স্বপন কুমার মুখার্জী, উপ-পরিচালক যুব উন্নয়ন অধিদপ্তর, ঝালকাঠি মোঃ মিজানুর রহমান, সভাপতি ঝালকাঠি প্রেসক্লাব চিত্ত রঞ্জন দাস, জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল, চেয়ারম্যান, শেখেরহাট ইউনিয়ন, নুরুল আমিন খান সুরুজ, জেলা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, ১নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল করিম জাকির ।

এছাড়াও উপস্থিত ছিলেন ইয়াসের উপদেষ্টা ইসরাত জাহান সোনালী, মঈন তালুকদার, মোঃ ছবির হোসেন, হাসান মাহমুদ।

আয়োজনের সভাপত্বি করেন ইয়াসের সভাপতি শাকিল হাওলাদার রনি, শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ইয়াসের সাধারন সম্পাদক মোঃ মাহিদুল ইসলাম রাব্বি।

সারাদিন ব্যাপি আয়োজনে ছিল র‌্যালি, মাস্ক বিতরণ, প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা, অতিথিদের নিয়ে বালিশখেলা, সংগঠনের মঙ্গল কামনায় দোয়া ও মিলাদ অনুষ্ঠান, কম্বল বিতরণ, সেলাই মেশিন বিতরণ, শিশুদের সাথে পিঠা উৎসব।

সন্ধ্যায় আলোচনা সভা মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় রমা রানী দাস, সাংবাদিক পেশায় অবদান রাখায় হেমায়েত উদ্দিন হিমু, নারী উন্নয়নে অবদান রাখায় ইসরাত জাহান সোনালী, দারিদ্রতা দূরীকরণে অবদান রাখায় মোঃ ছবির হোসেন-কে গুণীজন সংবর্ধনা দেওয়া হয়, ২১টি স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে সম্মাননা স্মারক বিতরণ, সংগঠনের সেরা ৯ সদস্যকে শুভেচ্ছা স্মারক বিতরণ, অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ করা হয়। সর্বশেষ জমকালো সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর দিনব্যাপি সকল আয়োজন সম্পন্ন হয়।

উক্ত আয়োজনটি সঞ্চালনা করেন ইয়াসের যুগ্ম সাধারন সম্পাদক ইসরাত সুলতানা নিশি। সম্পূর্ন আয়োজনে সাংবাদিক, ইয়াসের সকল সদস্য, অভিভাবক ও শুভাকাঙ্খীরা উপস্থিত থেকে আয়োজন সফল করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget